একের পর এক হাওরডুবিতে দিশেহারা কৃষক » নগর খবর
  1. jahid.raj24@gmail.com : Jahid :
  2. mamun@gmail.com : mamun :
  3. ms2120524@gmail.com : Mridul :
  4. nogorkhobor@gmail.com : nogorkhobor@admin :
  5. parish@gmail.com : parish :
  6. parvaje01842@gmail.com : নগর ডেস্কঃ :
  7. rumonahamed442@gmail.com : Rumon Ahamed : Rumon Ahamed
  8. sagor.hosaain2@gmail.com : sagor.hasaain :
একের পর এক হাওরডুবিতে দিশেহারা কৃষক » নগর খবর
বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ১২:৫৪ পূর্বাহ্ন
নগর খবর শিরোনামঃ

একের পর এক হাওরডুবিতে দিশেহারা কৃষক

  • নগর ডেস্ক
    নগর খবর
    আপডেটের সময় : শুক্রবার, ২২ এপ্রিল, ২০২২

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার দাড়াখাল পাঠার হাওরে পাঁচ কেদার (৩০ শতকে ১ কেদার) জমিতে বোরো আবাদ করেছিলেন পাড়ারগাঁও গ্রামের কৃষক আবুল খয়ের। বাড়ির একটি গরু বিক্রি করে তিনি খরচের জোগান দেন। আশা ছিল, খেতের ধান তুলে একটি গাভি কিনবেন। ধান উঠলে তাঁর আর বাইরে থেকে চাল কিনতে হবে না। ঘরের ধান দিয়ে চারটে ভাত খেতে পারবেন। কিন্তু তাঁর সে আশায় গুড়ে বালি।

কৃষক আবুল খয়ের প্রথম আলোকে বলেন, ‘৫ কিয়ার জমিই ছিল আমার সম্বল। খেত করেই আমার সংসার চলে। আশা ছিল, খেতের ধান তুলে একটি গাভি কিনব। আর সারা বছর ঘরের ভাত খাব।’

দাড়াখাল পাঠার হাওরে গিয়ে দেখা গেছে, সুনামগঞ্জ-জগন্নাথপুর-আউশকান্দি আঞ্চলিক মহাসড়কের কোন্দানালা এলাকার ফসল রক্ষা বাঁধ ভেঙে হাওরে পানি ঢুকছে। উজানের পানিতে সাদা হয়ে গেছে পুরো হাওর। তার মধ্যে সোনালি ধানের ঝিলিক খুঁজে নৌকা দিয়ে কয়েক কৃষক ধান তোলার চেষ্টা করছেন।


এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, nogorkhobor@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন NogorKhobor আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

এই বিভাগের আরও খবর

আমাদের লাইক পেজ

Facebook Pagelike Widget