রাতে কয়েক জেলায় আঘাত হানবে কালবৈশাখি » নগর খবর
  1. jahid.raj24@gmail.com : Jahid :
  2. mamun@gmail.com : mamun :
  3. ms2120524@gmail.com : Mridul :
  4. nogorkhobor@gmail.com : nogorkhobor@admin :
  5. parish@gmail.com : parish :
  6. parvaje01842@gmail.com : নগর ডেস্কঃ :
  7. rumonahamed442@gmail.com : Rumon Ahamed : Rumon Ahamed
  8. sagor.hosaain2@gmail.com : sagor.hasaain :
রাতে কয়েক জেলায় আঘাত হানবে কালবৈশাখি » নগর খবর
মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৯:৩২ অপরাহ্ন
নগর খবর শিরোনামঃ

রাতে কয়েক জেলায় আঘাত হানবে কালবৈশাখি

  • নগর ডেস্ক
    নগর খবর
    আপডেটের সময় : শনিবার, ৩০ এপ্রিল, ২০২২

দেশের কয়েকটি জেলায় শুক্রবার (২৯ এপ্রিল) রাতে আঘাত হানতে পারে কালবৈশাখি ঝড়। ঢাকা বিভাগের কয়েকটি জেলাসহ উত্তর ও দক্ষিণাঞ্চলের বেশ কিছু জেলার ওপর দিয়ে মধ্য রাতের আগেই বয়ে যেতে পারে কালবৈশাখি।

আবহাওয়াবিদরা জানিয়েছেন, ভারতের পশ্চিমবঙ্গ থেকে বাংলাদেশ সীমান্তের দিকে অগ্রসর হচ্ছে একটি কালবৈশাখি। এটি রাজশাহী, কুষ্টিয়া ও চুয়াডাঙ্গা সীমান্ত দিয়ে সন্ধ্যার পর পরই বাংলাদেশে প্রবেশ করতে পারে। এরপর ঝড়টি মেহেরপুর, রাজবাড়ী, ফরিদপুর, মাদারীপুর, মানিকগঞ্জ ও নরসিংদী জেলার ওপর দিয়ে ভারতের ত্রিপুরা রাজ্যে প্রবেশ করতে পারে।

এছাড়া, আরেকটি কালবৈশাখি ময়মনসিংহ বিভাগের ওপর দিয়ে বয়ে যেতে পারে। সেই সঙ্গে বজ্রসহ শিলাবৃষ্টিও হতে পারে। ঝড়টি রাত ৮টা থেকে ১২টার মধ্যে টাঙ্গাইল, কিশোরগঞ্জ, গাজীপুর ও নারায়ণগঞ্জ জেলার ওপর দিয়ে বয়ে যেতে পারে। এ সময় রংপুর বিভাগের জেলাগুলোর ওপর কালবৈশাখি, বজ্রপাত ও শিলাবৃষ্টি হওয়ার প্রবল আশঙ্কা আছে।

আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ বজলুর রশীদ সংবাদ মাধ্যমকে বলেন, সারা দেশে তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। এপ্রিলে এ ধরনের দাবদাহের পরপর সাধারণত কালবৈশাখি, বজ্রপাত ও বৃষ্টি শুরু হয়।

এদিকে, গোপালগঞ্জ, রাঙ্গামাটি, চাঁদপুর, মৌলভীবাজার, রাজশাহী, বরিশাল ও পটুয়াখালী জেলাসহ খুলনা বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

এছাড়া, ভারতের আবহাওয়াবিদরা জানিয়েছেন, ঈদের পরেই বাংলাদেশের উপকূলে আছড়ে পড়তে পারে ঘূর্ণিঝড়। পূর্বাভাস অনুযায়ী, আগামী বৃহস্পতিবারের (৫ মে) পর বঙ্গোপসাগরে তৈরি হতে পারে একটি নিম্নচাপ। পরে এটি প্রবল ঘূর্ণিঝড়ে রূপ নিতে পারে। প্রবল শক্তি নিয়ে সেই ঝড় আছড়ে পড়তে পারে পশ্চিমবঙ্গ বা বাংলাদেশ উপকূলে।


এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, nogorkhobor@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন NogorKhobor আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

এই বিভাগের আরও খবর

আমাদের লাইক পেজ

Facebook Pagelike Widget