মাইক্রোসফটে নিয়োগ পেয়েছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী রাজিব » নগর খবর
  1. jahid.raj24@gmail.com : Jahid :
  2. mamun@gmail.com : mamun :
  3. ms2120524@gmail.com : Mridul :
  4. nogorkhobor@gmail.com : nogorkhobor@admin :
  5. parish@gmail.com : parish :
  6. parvaje01842@gmail.com : নগর ডেস্কঃ :
  7. rumonahamed442@gmail.com : Rumon Ahamed : Rumon Ahamed
  8. sagor.hosaain2@gmail.com : sagor.hasaain :
মাইক্রোসফটে নিয়োগ পেয়েছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী রাজিব » নগর খবর
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৩:১৬ পূর্বাহ্ন
নগর খবর শিরোনামঃ

মাইক্রোসফটে নিয়োগ পেয়েছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী রাজিব

  • নগর ডেস্ক
    নগর খবর
    আপডেটের সময় : শুক্রবার, ৬ মে, ২০২২

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) প্রথম শিক্ষার্থী হিসেবে মাইক্রোসফটে নিয়োগ পেয়েছেন রাজিব চন্দ্র পাল। গত ২৯ এপ্রিল ই-মেইলের মাধ্যমে তাকে বিষয়টি নিশ্চিত করেছে মাইক্রোসফট কর্তৃপক্ষ।

চলতি বছরের ১৫ অক্টোবর মাইক্রোসফট কর্পোরেশন এর সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে আয়ারল্যান্ডের রাজধানী ডাবলিনে মাইক্রোসফট রিসার্চ সেন্টারে যোগদান করার কথা রয়েছে তার।

রাজিব চন্দ্র পাল কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের ৬ষ্ঠ ব্যাচের শিক্ষার্থী। তার গ্রামের বাড়ি চাঁদপুরের কচুয়া উপজেলার গোহট গ্রামে। বাবা ব্যবসায়ী জীবন কৃষ্ণ পাল। দুই ভাই এক বোনের মধ্যে তিনি সবার ছোট। এসএসসি ২০০৯ সালে কচুয়া রহিমানগর বিএবি উচ্চ বিদ্যালয় এবং ২০১১ সালে হাজীগঞ্জ মডেল কলেজ থেকে এইচএসসি সম্পন্ন করেন তিনি।
মাইক্রোসফটে কাজের সুযোগ পাওয়ার অনুভূতি ব্যক্ত করে রাজিব বলেন, আমরা যারা ইঞ্জিনিয়ারিং সাবজেক্টগুলোতে পড়াশোনা করি, তাদের লক্ষ্য থাকে গুগল, মাইক্রোসফট, ফেসবুকের মত বিশ্বের বড় বড় টেক জায়ান্ট কোম্পানিগুলোতে কাজ করা। আমি সে লক্ষ্যে পৌঁছাতে পেরে নিজেকে খুবই সৌভাগ্যবান মনে করছি।

এক প্রশ্নে রাজিব জানান, লিংকেডিনের মাধ্যমে মাইক্রোসফটে আবেদন করেন তিনি। পরবর্তীতে কর্তৃপক্ষ চার ধাপে তার সাক্ষাৎকার নেয়। এসব সাক্ষাৎকারে কোডিং এবং সমস্যা সমাধান করেন তিনি।

তিনি বলেন, কুবিসহ অন্যান্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সেখানে কাজ করার যোগ্যতা রয়েছে। কিন্তু অনেকে ভয়ে পিছিয়ে থাকে। এগিয়ে গেলে তারাও সফল হবে।

হাজীগঞ্জ মডেল কলেজের পদার্থ বিজ্ঞানের শিক্ষক মোশাররফ হোসেন বলেন, রাজিব মনোযোগী ছাত্র ছিল। প্রত্যেক শিক্ষকের কাছে তার ছাত্র সন্তানের মতো। তার সফলতা আমাদের আনন্দিত করেছে।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের বিভাগীয় প্রধান পার্থ চক্রবর্তী বলেন, রাজিবের প্রথম থেকে ধ্যান জ্ঞান ছিল প্রোগ্রামিং নিয়ে। বিশ্ববিদ্যালয়ে থাকা অবস্থায় সে বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক প্রতিযোগিতায় ভালো ফলাফল করতো। তার টার্গেট ছিল আন্তর্জাতিক কোম্পানিতে কাজ করা। পরে ঢাকায় গিয়েও সফটওয়ার কোম্পানিতে কাজ করে নিজেকে ঝালাই করে নিয়েছে। তার এই সফলতা আমাদের জন্য গৌরবের।


এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, nogorkhobor@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন NogorKhobor আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

এই বিভাগের আরও খবর

আমাদের লাইক পেজ

Facebook Pagelike Widget