এমপিওভুক্ত হতে আপিল করা স্কুল-কলেজের শুনানি শুরু ২ আগস্ট » নগর খবর
  1. jahid.raj24@gmail.com : Jahid :
  2. mamun@gmail.com : mamun :
  3. ms2120524@gmail.com : Mridul :
  4. nogorkhobor@gmail.com : nogorkhobor@admin :
  5. parish@gmail.com : parish :
  6. parvaje01842@gmail.com : নগর ডেস্কঃ :
  7. rumonahamed442@gmail.com : Rumon Ahamed : Rumon Ahamed
  8. sagor.hosaain2@gmail.com : sagor.hasaain :
এমপিওভুক্ত হতে আপিল করা স্কুল-কলেজের শুনানি শুরু ২ আগস্ট » নগর খবর
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৫:০২ অপরাহ্ন
নগর খবর শিরোনামঃ

এমপিওভুক্ত হতে আপিল করা স্কুল-কলেজের শুনানি শুরু ২ আগস্ট

  • নগর ডেস্ক
    নগর খবর
    আপডেটের সময় : বৃহস্পতিবার, ২৮ জুলাই, ২০২২

এমপিওভুক্তির আবেদন করেও নির্বাচিত হতে না পারা স্কুল-কলেজগুলোর করা আপিলের শুনানি আগামী ২ আগস্ট থেকে শুরু হবে। আগামী ৪ আগস্ট পর্যন্ত চলবে এসব প্রতিষ্ঠানের আপিলের শুনানি। এ তিনদিন রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইন্সটিটিউটে আপিল করা প্রতিষ্ঠানগুলোর বক্তব্য শুনবেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. আবু বকর ছিদ্দীক।

মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে জারি করা বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বুধবার বিজ্ঞপ্তিটি প্রকাশ করা হয়।

সম্প্রতি ২ হাজার ৭১৬টি শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত করেছে সরকার। এ তালিকায় ২ হাজার ৫১টি স্কুল কলেজ এবং ৬৬৫টি মাদরাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে। এমপিওভুক্তির আবেদন করে অনেক প্রতিষ্ঠান নির্বাচিত হতে পারেনি। এমপিওর আবেদন করেও নির্বাচিত না হওয়া ২ হাজার ৫৬১টি স্কুল কলেজকে আপিল করার সুযোগ দিয়েছিলো শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ। গত ২১ জুলাই পর্যন্ত বিভাগের সচিব বরাবর আপিল আবেদন করতে পেরেছেন স্কুল-কলেজগুলো।

মন্ত্রণালয় বলছে, এমপিওভুক্ত হতে না পারা প্রতিষ্ঠানগুলো থেকে পাওয়া আবেদন ও আপিলকারীদের শুনানি গ্রহণের তারিখ নির্ধারণ করা হয়েছে। ২ আগস্ট (মঙ্গলবার) সকাল ১০টায় আন্তর্জাতিক মাতৃভাষা ইন্সটিটিউটে ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের আপিল করা প্রতিষ্ঠানগুলোর কর্তৃপক্ষের বক্তব্য শুনানি হবে। ৩ আগস্ট (বুধবার) সকাল ১০টায় একই ভেন্যুতে রাজশাহী, খুলনা ও চট্টগ্রাম বিভাগের আপিল করা প্রতিষ্ঠানগুলোর শুনানি হবে। আর ৪ আগস্ট (বৃহস্পতিবার) রংপুর ও বরিশাল বিভাগের আপিল করা প্রতিষ্ঠানগুলোর প্রধানদের শুনানি গ্রহণ করা হবে। শুনানিতে মাধ্যমিক ও সমমানের শিক্ষা বিভাগের সচিব মো. আবু বকর ছিদ্দীক উপস্তিত থাকবেন।

তাই, আপিল করা স্কুল-কলেজগুলোর প্রধানদের নির্ধারিত দিনে নির্ধারিত সময় কাগজপত্রসহ রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইন্সটিটিউটে আপিল শুনানিতে উপস্থিত থাকতে বলেছে শিক্ষা মন্ত্রণালয়।

 


এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, nogorkhobor@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন NogorKhobor আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

এই বিভাগের আরও খবর

আমাদের লাইক পেজ

Facebook Pagelike Widget