শিশুর মৃত্যু: টিকটক নিয়ে ইতালিতে নতুন নির্দেশনা » নগর খবর
  1. jahid.raj24@gmail.com : Jahid :
  2. mamun@gmail.com : mamun :
  3. ms2120524@gmail.com : Mridul :
  4. nogorkhobor@gmail.com : nogorkhobor@admin :
  5. parish@gmail.com : parish :
  6. parvaje01842@gmail.com : নগর ডেস্কঃ :
  7. rumonahamed442@gmail.com : Rumon Ahamed : Rumon Ahamed
  8. sagor.hosaain2@gmail.com : sagor.hasaain :
শিশুর মৃত্যু: টিকটক নিয়ে ইতালিতে নতুন নির্দেশনা » নগর খবর
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৫:৫০ অপরাহ্ন
নগর খবর শিরোনামঃ

শিশুর মৃত্যু: টিকটক নিয়ে ইতালিতে নতুন নির্দেশনা

  • নগর ডেস্ক
    নগর খবর
    আপডেটের সময় : সোমবার, ২৫ জানুয়ারি, ২০২১

নগর প্রযুক্তি ডেস্কঃ যেসব টিকটক ব্যবহারকারীর সঠিক বয়স নিশ্চিত করা সম্ভব হচ্ছে না, তাদের অ্যাকাউন্ট সাময়িকভাবে বন্ধ রাখতে ভিডিও শেয়ার করার প্ল্যাটফর্মটিকে নির্দেশ দিয়েছে ইতালির তথ্য সুরক্ষা কর্তৃপক্ষ-জিপিডিপি। ১০ বছর বয়সী এক ইতালীয় শিশুর মৃত্যুর পর স্থানীয় নীতিনির্ধারকেরা এই নির্দেশ দেন। টিকটকে ভাইরাল হওয়া ব্ল্যাকআউট চ্যালেঞ্জে অংশ নেওয়ার সময় দুর্ঘটনায় শিশুটি মারা যায় বলে তার অভিভাবকদের অভিযোগ।

ইতালির শিশু ও কিশোর কমিশনের প্রেসিডেন্ট লিচিয়া রনজুল্লি জিপিডিপির এই পদক্ষেপে সমর্থন জানিয়ে বলেন, শিশুদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। আমরা সব পদক্ষেপই নেব। সামাজিক যোগাযোগমাধ্যমকে এভাবে আত্মহত্যার প্ররোচনামূলক কাজে অনুমোদন দেওয়া যাবে না।

অন্যদিকে টিকটকের এক মুখপাত্র জানান, ‘টিকটক ব্যবহারকারীদের নিরাপত্তার ব্যাপারটিকে আমরা অনেক গুরুত্ব দিয়ে থাকি। সে জন্য আমরা ভিডিও কনটেন্টে কোনো রকম ঝুঁকিপূর্ণ ব্যবহার দেখানো হলে তা প্রচারের অনুমতি দিই না।’

এর আগে গত বছরের ডিসেম্বরে টিকটকের বিরুদ্ধে মামলা করে জিপিডিপি। ১৩ বছরের নিচের শিশুদের টিকটক ব্যবহারে নিষেধাজ্ঞা থাকলেও মিথ্যা জন্মতারিখ দিয়ে সহজেই অ্যাকাউন্ট তৈরি করা যায়। অথচ ইতালির ব্যবহারকারীর তথ্যের গোপনীয়তা আইন অনুযায়ী ১৪ বছরের কম বয়সী ব্যক্তিদের সামাজিক যোগাযোগমাধ্যমে নিবন্ধন করতে অভিভাবকদের অনুমতির প্রয়োজন পড়ে, যা টিকটক অনুসরণ করে না।


এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, nogorkhobor@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন NogorKhobor আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

এই বিভাগের আরও খবর

আমাদের লাইক পেজ

Facebook Pagelike Widget