জাতীয় নেতাদের স্মরনে মতিহার থানা ছাত্রলীগের রক্তদান কর্মসূচি, আলোচনা সভা ও খাবার বিতরণ

জাতীয় নেতাদের স্মরনে মতিহার থানা ছাত্রলীগের রক্তদান কর্মসূচি, আলোচনা সভা ও খাবার বিতরণ

  ২৩ নভে ২০২২

রাজশাহীতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ঘনিষ্ঠ ও বিষস্ত সহচর জাতীয় চার নেতার স্মরনে বাংলাদেশ আওয়ামীলীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির সদস্য এবং রাজশাহী জেলা আওয়ামীলীগের সদস্য ডাঃ আনিকা ফারিহা জামান অর্ণার পক্ষ থেকে রাজশাহী মহানগর ছাত্রলীগের অন্তর্গত মতিহার থানা ছাত্রলীগের আয়োজনে আলোচনা সভা, দোয়া মাহফিল, খাবার বিতরন ও রক্তদান কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

আজ বুধবার (২৩ নভেম্বর) বেলা সাড়ে ১২টায় নগরীর তালাইমারি মোড়ে মতিহার থানার অন্তর্গত বিভিন্ন ওর্য়াড ছাত্রলীগ নেতাকর্মী এবং স্থানীয় এলাকাবাসীর অংশগহনে রক্তদান কর্মসূচির উদ্বোধনের মধ্যদিয়ে আলোচনা সভার কার্যক্রম শুরু হয়।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ডাঃ অর্ণা জামান বলেন, বাংলাদেশ স্বাধীন হতে অনেক কষ্ট হয়েছে। পৃথিবীর যেকোন দেশ যখন স্বাধীনতা চাই, সেই স্বাধীনতা ছিনিয়ে নিয়ে আসাটা অনেক কঠিন। এটা হয়তো আমাদের বাঙালির জন্য আরও কঠিন ছিল। কারণ আমাদের না ছিল পর্যাপ্ত পরিমাণ অস্ত্র, না ছিল পর্যাপ্ত পরিমাণ বহির্বিশ্বের সহযোগিতা, না ছিল কোনো আর্থিক সহযোগিতা, এগুলো কোন কিছুই ছিল না।

কিন্তু আমাদের একজন সাহসী বীর বাঙালি ছিলেন, একজন সর্বশ্রেষ্ঠ বাঙালি ছিলেন যার ডাকে সারা বাংলাদেশের সকল মানুষ একই ছায়াতলে এসে বাংলাদেশের স্বাধীনতা ছিনিয়ে নিয়ে এসেছিল। তিনি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

তিনি এসময় আরো বলেন, দুঃখের সাথে বলতে হয়, যে মানুষটি আমাদেরকে স্বাধীনতা দিয়ে গেছেন সে মানুষটিকে বাংলাদেশের বাঙালিরাই ষড়যন্ত্র করে পাকিস্তানিদের সাথে ১৯৭৫ সালের ১৫ আগস্টে তাকে ও তার পরিবারের সকল সদস্যদের কে নির্মমভাবে হত্যা করে।

পরবর্তীতে একই সূত্র ধরে ১৯৭৫ সালের তেসরা নভেম্বর জেলখানা অভ্যন্তরে বিনা অপরাধে জাতীয় চার নেতাকে সেদিন গ্রেফতার করা হয় এবং নির্মমভাবে জেলের ভেতর হত্যা করা হয়।

জাতীয় নেতারদের স্মরনে মতিহার থানা ছাত্রলীগের আয়োজনে অনুষ্ঠানটিতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী মহানগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও নগর সেচ্ছাসেবকলীগের সদস্য মাহমুদ হাসান রাজিব, নগর ছাত্রলীগের সভাপতি নূর মোহাম্মদ সিয়াম, সাধারণ সম্পাদক সিরাজুন মবিন সবুজসহ নগর ছাত্রলীগের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ প্রমুখ।

অনুষ্ঠানে মতিহার থানা ছাত্রলীগের সভাপতি নাহিদুল ইসলাম সুৃমনের সভাপতিত্বে, সঞ্চালনা করেন থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সৌরভ শেখ।

দোয়া পরিচালনা করেন রাজশাহী মহানগর ছাত্রলীগের ধর্ম বিষয়ক সম্পাদক হাফেজ ক্বারী মোহাম্মদ রমজান আলী।

আলোচনা সভা শেষে অনুষ্ঠানে উপস্থিত অতিথিবৃন্দ শেখ হাসিনার সম্পাদনায় ’শেখ মুজিব আমার পিতা’ নামক বই নেতাকর্মীদের মাঝে বিতরণ করেন। এরপর দোয়া মাহফিল শেষে স্থানীয়দের মাঝে খাবার বিতরণের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *