রাজশাহী

রাজশাহীর প্রাইভেট টিচার এ্যাসোসিয়েশনের পক্ষ থেকে শিক্ষার্থীদের টিউশন ফি নির্ধারিত

নিজেস্ব প্রতিবেদকঃ বৈষম্যবিরোধী শিক্ষার্থীদের দাবির পরিপ্রেক্ষিতে রাজশাহীর প্রাইভেট টিচার এ্যাসোসিয়েশনের পক্ষ থেকে টিউশন ফি নির্ধারিত করা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার দুপুরে রাজশাহী সাংবাদিক ইউনিয়ন কার্যালয়ে সংবাদ সম্মেলন করে নির্ধারিত ফি ঘোষণা করা হয়। শিক্ষার পরিবেশ ও মান উন্নয়নের লক্ষ্যে বৈষম্যবিরোধী শিক্ষার্থী ও রাজশাহী জেলা প্রশাসনের সঙ্গে প্রাইভেট টিচার এ্যাসোসিয়েশনের বৈঠক শেষে এ ফি নির্ধারিত করা হয় বলেও জানানো হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জানানো হয়, ৬ষ্ঠ ও ৭ম শ্রেণির বাৎসরিক ফি সর্বোচ্চ ১১ হাজার টাকা, ৮ম ও ৯ম শ্রেণির জন্য সর্বোচ্চ ১২ হাজার টাকা, ১০ম এবং এসএসি পরীক্ষার্থীদের জন্য সর্বোচ্চ ১৪ হাজার টাকা, একাদশ ও শিক্ষার্থীদের জন্য সাবজেক্ট অনুযায়ী ৮ থেকে সর্বচ্চো ১৪ হাজার টাকা বাৎসরিক ফি ধরা হয়েছে। দুই কিস্তিতে এই ফি’র টাকা পরিশোধ করা যাবে।

লিখিত বক্তব্যে আরও বলা হয়, দরিদ্র ও মেধাবীদের জন্য কোর্স ফি শিথিলযোগ্য করার জন্য সংগঠনের সকল সদস্যদের প্রতি আহ্বান জানানো হয়। প্রাইভেট টিচার এ্যাসোসিয়েশনের সকল সদস্য এই ফি মেনে চলবেন। কোনোভাবেই এর বাইরে বেশি টাকা আদায় করা যাবে না। যদি কোনো সদস্য এ নিয়ম ভঙ্গ করেন, তাহলে প্রাইভেট টিচার এ্যাসোসিয়েশন ও স্টুডেন্ট কাউন্সিল’র পক্ষ থেকে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন প্রাইভেট টিচার এ্যাসোসিয়েশন’র আহ্বায়ক আনিসুজ্জামান টুকু, সদস্য অনিক মাহমুদ, সঞ্জয় কুমার সাহা, প্রকৌশলী নাসিম আঞ্জুম মিরসাদ, শেখ মো: সাকিব প্রমুখ।

Back to top button