সারাদেশ

অভিযোগ অস্বীকার করলেন ব্যারিস্টার সুমন

নগর খবর ডেস্ক : হবিগঞ্জ-৪ (চুনারুঘাট-মাধবপুর) আসনের স্বতন্ত্র প্রার্থী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন নির্বাচনী অনুসন্ধান কমিটির কাছে শোকজের জবাব দাখিল করেছেন। তার দাবি- নির্বাচনী লিফলেটে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি এবং ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’ স্লোগান ব্যবহার করেননি তিনি।

তার বিরুদ্ধে ষড়যন্ত্রের অংশ হিসেবে একটি মহল এই অভিযোগ করেছেন বলে জানান ব্যারিস্টার সুমন।

মঙ্গলবার (২ জানুয়ারি) ব্যক্তিগত সহকারী রুহেল মিয়ার মাধ্যমে একটি লিখিত জবাব প্রেরণ করেন ব্যারিস্টার সুমন।

জবাবে ব্যারিস্টার সুমন বলেন, আচরণবিধি মেনে তিনি নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছেন। কিন্তু নৌকা প্রতীকের প্রার্থী ও কর্মীরা তাকে হেয় প্রতিপন্ন এবং নির্বাচন থেকে দূরে সরানোর জন্য নানাভাবে ষড়যন্ত্র করে আসছে। ওই লিফলেট ও পোস্টার সম্পর্কে তিনি অবগত নন।

নির্বাচনী অনুসন্ধান কমিটির সহকারী শরীফ খন্দকার রুবেল জবাবের বিষয়টি নিশ্চিত করে বলেন, পরবর্তী ব্যবস্থা গ্রহণের জন্য নির্বাচন কমিশনে প্রতিবেদন দেওয়া হবে।

এর আগে নির্বাচনী পোস্টারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি ব্যবহারের অভিযোগে ব্যারিস্টার সুমনকে কারণ দর্শানোর (শোকজ) নোটিশ দেওয়া হয়। নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও হবিগঞ্জ সদর আদালতের সিনিয়র সহকারী জজ সবুজ পাল রোববার (৩১ ডিসেম্বর) তাকে এই নোটিশ দেন।

নির্বাচনী অনুসন্ধান কমিটির দেওয়া চিঠিতে বলা হয়, আব্দুল হাই প্রিন্স নামের এক ব্যক্তি নিজেকে নৌকা প্রতীকের কর্মী ও সমর্থক দাবি করে অভিযোগ দিয়েছেন। এতে নমুনা পোস্টার সংযুক্ত রয়েছে। নমুনা পোস্টার পর্যালোচনা করে প্রতীয়মান হয় রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা-২০০৮ এর বিধি ৭ মোতাবেক প্রার্থীর ব্যানার ও পোস্টারে নিজের ছবি, প্রতীক ও দলীয় প্রার্থী হলে একই সঙ্গে দল প্রধানের ছবির বাইরে আর কারও ছবি ব্যবহার করা যাবে না। আপনি পোস্টারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি ব্যবহার করে উল্লিখিত বিধি লঙ্ঘন করেছেন। এমতাবস্থায় আচরণবিধি লঙ্ঘনের বিষয়ে ২ জানুয়ারির মধ্যে নিজে অথবা প্রতিনিধির মাধ্যমে নির্বাচনী অনুসন্ধান কমিটির নিকট লিখিত ব্যাখ্যা প্রদানের নির্দেশ দেওয়া হলো।

প্রসঙ্গত, হবিগঞ্জ-৪ (চুনারুঘাট-মাধবপুর) আসনে আওয়ামী লীগের প্রার্থী হতে ফরম তুললেও মনোনয়ন পাননি ব্যারিস্টার সুমন। এই আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী হিসেবে রয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী।

Back to top button