পটুয়াখালীসারাদেশ

মাছ ধরার ট্রলারে বিস্ফোরণে দুই জেলে দগ্ধ

নগর খবর ডেস্ক : পটুয়াখালীর কলাপাড়ার একটি মাছ ধরার ট্রলারে বিস্ফোরণে একাংশ বিধ্বস্ত হয়ে দুই জেলে আহত হয়েছেন। রোববার (১০ ডিসেম্বর) রাতে উপজেলার ধোলাই মার্কেট সংলগ্ন সাগর মোহনায় মাছ ধরা ট্রলারে এ বিস্ফোরণ ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, রাতে ট্রলারটি ছয় জেলে নিয়ে সাগরে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিল। এ সময় জেলেদের রাতের খাবারের জন্য রান্নার প্রস্তুতি নিচ্ছিল হারুন পাহোলান নামের এক জেলে। এ সময় ট্রলারের ছাদে হাবিব নামে আরেক জেলে নামাজ পড়ছিল। অন্য চার জেলে তীরে দাঁড়িয়ে কথা বলছিল। এ সময় হঠাৎ বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণে ট্রলারটির সামনের অংশ ভেঙে উড়ে যায়। ট্রলারের গ্যাস সিলিন্ডারটি অক্ষত থাকলেও কিভাবে বিস্ফোরণ ঘটেছে তা সঠিকভাবে জানাতে পারেনি প্রত্যক্ষদর্শীরা।

 

বিস্ফোরণে দগ্ধ জেলে হারুন পহোলান ও আবুল সরদারকে কলাপাড়া হাসপাতালে চিকিৎসার জন্য আনা হলে অবস্থার অবনতি ঘটলে শঙ্কাজনক অবস্থায় হারুন পহোলানকে উন্নত চিকিৎসার জন্য প্রথমে বরিশাল পরে সোমবার সকালে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট প্রেরণ করা হয়েছে। তার পা ও শরীরের বিভিন্ন অংশ পুড়ে গেছে। অপর আহত আবুলকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

ধুলাস্বার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাফেজ আব্দুর রহিম বলেন, সোমবার সকালে আমি ঘটনাস্থল পরিদর্শন করি। সেখানে গ্যাস সিলিন্ডার অক্ষত রয়েছে। সিলিন্ডারটি রয়েছে ট্রলারের পেছনের দিকে আর বিধ্বস্ত হয়েছে ট্রলারের সামনের দিক। এটা আসলে কি বিস্ফোরিত হয়েছে তা এখনো স্পষ্ট নয়।

 

মহিপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন তালুকদার বলেন, ট্রলারে বিস্ফোরণের খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। দুইজন গুরুতর আহত হওয়ার খবর পাওয়া গেছে। তদন্ত চলমান রয়েছে। পরবর্তী আইনানুসারে ব্যবস্থা নেওয়া হবে।

Back to top button