সারাদেশ

পঞ্চগড় স্বতন্ত্র প্রার্থীর প্রচারণা অফিস ভাঙচুর, নৌকার কর্মীকে শোকজ

নগর খবর ডেস্ক : পঞ্চগড়ে স্বতন্ত্র প্রার্থী আনোয়ার সাদাত সম্রাটের নির্বাচনী প্রচারণা অফিস ভাঙচুর, পোস্টার ও ব্যানার ছিঁড়ে ফেলা এবং তার কর্মী সমর্থকদের বাড়ি বাড়ি গিয়ে ভোটকেন্দ্রে না যাওয়ার হুমকি দেওয়ার অভিযোগে নৌকার কর্মী হাসনাত হামিদুর রহমানকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দিয়েছে পঞ্চগড়-১ নির্বাচন অনুসন্ধান কমিটি।

শনিবার (৩০ ডিসেম্বর) বিকেলে পঞ্চগড়-১ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও যুগ্ম জেলা দায়রা জজ মার্জিয়া খাতুন এ আদেশ দেন। অভিযুক্ত হাসানাত হামিদুর রহমান পঞ্চগড় পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর।

এর আগে দুপুরে স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট জেলা রিটার্নিং কর্মকর্তা বরাবরসহ নির্বাচন অনুসন্ধান কমিটিতে লিখিত অভিযোগ করলে অভিযুক্তকে তার কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়।

নির্বাচন অনুসন্ধান কমিটি জানান, হাসনাত হামিদুর রহমানের এই কর্মকাণ্ডের মাধ্যেমে সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা ২০০৮ এর ৬ (ক), ৭ (২) এবং ১১ (গ) বিধির লঙ্ঘন হয়েছে। এমতাবস্থায় তার বিরুদ্ধে কেন আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে না তা জানতে রোববার বেলা ১২টার মধ্যে পঞ্চগড়-১ আসনের নির্বাচন অনুসন্ধান কমিটি এবং জেলা যুগ্ম ও দায়রা জজ মার্জিয়া খাতুনের কার্যালয়ে স্বশরীরে উপস্থিত হয়ে লিখিত ব্যাখ্যা প্রদানের জন্যে গণপ্রতিনিধিত্ব আদেশ ১৯৭২ এর ৯১(ক) এর (ক) অনুচ্ছেদের ক্ষমতাবলে নির্দেশনা প্রদান করা হয়েছে।

বিষয়টির সম্পর্কে সাংবাদিকরা নৌকা মার্কার কর্মী ও পঞ্চগড় পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর হাসানাত হামিদুর রহমানের মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করলে তার ফোন বন্ধ দেখায়।

অভিযোগে স্বতন্ত্র প্রার্থী আনোয়ার সাদাত সম্রাট বলেন, শনিবার গভীর রাতে পঞ্চগড় জেলা শহরের কামাতপাড়া ও তুলারডাঙ্গা এলাকায় আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী নাঈমুজ্জামান ভূঁইয়া মুক্তার কর্মী নৌকা মার্কার কর্মী ও পঞ্চগড় পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর হাসানাত হামিদুর রহমানের নেতৃত্বে দেশীয় অস্ত্র ও রামদা নিয়ে তার ট্রাক প্রতীকের নির্বাচনী অফিস ভাঙচুর করে ও পোস্টার ছিঁড়ে ফেলে। এছাড়া ট্রাক প্রতীকের কর্মী সমর্থকের বাড়ি বাড়ি গিয়ে ভোটকেন্দ্রে না যাওয়ার হুমকি দেওয়া হচ্ছে বলেও অভিযোগে উল্লেখ করেন।

Back to top button