ফেনীসারাদেশ

প্রার্থীই জানেন না তার নির্বাচনী এলাকার সীমানা, গুনলেন জরিমানা

নগর খবর ডেস্ক : পোস্টারে নির্বাচনী এলাকা ভুল লেখায় ফেনী-২ (সদর) আসনে বাংলাদেশ ইসলামী ফ্রন্টের প্রার্থী মাওলানা নুরুল ইসলামকে জরিমানা করা হয়েছে। এই প্রার্থী নিজেই জানেন না তার নির্বাচনী এলাকার সীমানা পরিধি।

শুক্রবার (২৯ ডিসেম্বর) জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বদরুদ্দোজ্জা তাকে জরিমানা করেন।

জানা গেছে, ফেনী-২ আসনটি সদর উপজেলার একটি পৌরসভা ও ১২টি ইউনিয়ন নিয়ে গঠিত। অথচ মোমবাতি প্রতীকের এ প্রার্থী নির্বাচনী প্রচারণার পোস্টার, ফেস্টুন ও ব্যানারে সদরের পরিবর্তে ফেনী সদর ও সোনাগাজীর আংশিক উল্লেখ করেছেন। বিষয়টি নজরে এলে স্থানীয়দের মধ্যে হাস্যরসের সৃষ্টি হয়।

ফেনী জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক শাহীনা আক্তার বলেন, বিষয়টি অবগত হওয়ার পর নির্বাহী ম্যাজিস্ট্রেট শুক্রবার রাতে তাকে ৩ হাজার টাকা জরিমানা করেছেন। একই সঙ্গে এ সব পোস্টার, ব্যানার ও ফেস্টুন প্রত্যাহারের নির্দেশ দেওয়া হয়েছে।

এ ব্যাপারে বাংলাদেশ ইসলামী ফ্রন্টের প্রার্থী মাওলানা নুরুল ইসলাম ঢাকা পোস্টকে বলেন, আসনের সীমানা সম্পর্কে শুরুতে আমার ধারণা ছিল না। সাঁটানো পোস্টার, ব্যানার ও ফেস্টুনে সোনাগাজীর একাংশ শব্দ দুটি কালি দিয়ে মুছে দেব। এখন পর্যন্ত মোমবাতি প্রতীকের এক হাজার পোস্টার, ৩০০ ফেস্টুন ও ১০টি ব্যানার লাগানো হয়েছে।

Back to top button