f
সারাদেশ

আশুলিয়ায় ৪৪ ফ্যাক্টরি বন্ধ, ৪ টি ফ্যাক্টরি সাধারণ ছুটি ঘোষণা

একের পর এক নতুন দাবি উত্থাপন এবং বিশৃঙ্খলা সৃষ্টির প্রেক্ষিতে ঢাকার আশুলিয়া থানাধীন আশুলিয়া ও ইয়ারপুর ইউনিয়ন এলাকার জামগড়া থেকে ঘোষবাগ পর্যন্ত বাইপাইল-আব্দুল্লাহপুর সড়কের দুই পাশের ৪৪ টি ফ্যাক্টরি বন্ধ রয়েছে এবং ৪ টি ফ্যাক্টরি সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।

সোমবার (২৩ সেপ্টেম্বর) সকাল ৮টা থেকে এসব ফ্যাক্টরি বন্ধ রয়েছে। একই কারণে ঐ সব এলাকার ৪টি ফ্যাক্টরিতে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।

জানা গেছে, আশুলিয়া থানাধীন আশুলিয়া ও ইয়ারপুর ইউনিয়ন এলাকার জামগড়া থেকে ঘোষবাগ পর্যন্ত বাইপাইল-আব্দুল্লাহপুর সড়কের দুই পাশের হামিম গ্রুপ, শারমিন গ্রুপ, মেডলার গার্মেন্টসসহ ৪৪টি ফ্যাক্টরি শ্রমিকদের পক্ষ থেকে ক্রমাগত বেআইনী দাবি উত্থাপন, একের পর এক নতুন দাবি উত্থাপন এবং বিশৃঙ্খলা সৃষ্টির প্রেক্ষিতে বন্ধ রয়েছে। তাছাড়া একই এলাকার ৪টি ফ্যাক্টরিতে আজ সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। ঐ সব এলাকায় সেনা ও শিল্প পুলিশের টহল চলমান আছে।

বন্ধ ঘোষিত ফ্যাক্টরিগুলো হলো-

আটিস্টিক ডিজাইন লিমিটেড, নেক্সট কালেকশন লিমিটেড, স্টারলিং ক্রিয়েশন লিমিটেড, স্টারলিং অ্যাপারেলস লিমিটেড, সিন সিন অ্যাপারেলস লি., জেনারেশন নেক্সট ফ্যাশন, সেতারা গ্রুপ, ভার্চুয়াল বটমস, এনভয় গ্রুপ, হামীম গ্রুপ, নাসা সুপার, এজে সুপার, নাসা বেসিক, ডেকো ডিজাইনার, ম্যাডলার অ্যাপারেলস, অনন্ত গার্মেন্টস, নিউ এইজ গার্মেন্টস, নিউ এইজ অ্যাপারেলস, কাইলক নিউ এইচ বাংলাদেশ, বান্দু ডিজাইন, নীট এশিয়া, শারাফ অ্যাপারেলস, শারমিন অ্যাপারেলস, শারমিন ফ্যাশন, এ এম ডিজাইন, ডেবোনিয়ার গার্মেন্টস, হলিউড অ্যাপারেলস, ভিনটেজ গার্মেন্টস, ইয়াগী বাংলাদেশ, স্টারলিং স্টাইলস, সিএসলী নীট কম্পোজিট, সাদ ফ্যাশন, লাবণ্য স্ক্রী প্রিন্ট (ইউনিট-২), আঞ্জুমান ডিজাইনার, চায়না ইয়াং সাং লেদার কোম্পানি, ইথিক্যাল গার্মেন্টস, আতীব নীটওয়্যার, এক্সপ্লোর নীট, দি রোজ গার্মেন্টস, ইউফোরিয়া অ্যাপারেলস, পাওনিয়ার ক্যাজুয়াল, ছেইন অ্যাপারেলস, এ.এফ ম্যানুফ্যাকচার ও কে জিন ফুড কোং লিমিটেড।

এছাড়া সুসুকা নীটওয়্যার, আল মুসলিম অ্যাপারেলস, ট্রাউজার লাইন ও সাংগু টেক্স গার্মেন্টস লিমিটেড নামে ৪টি ফ্যাক্টরি ছুটি ঘোষণা করা হয়েছে।

Back to top button