রাজশাহীসারাদেশ

নলডাঙ্গায় আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস উদযাপন

নিজস্ব প্রতিবেদক: জাতীয় ও দুদকের পতাকা উত্তোলন, মানববন্ধন, শোভাযাত্রা ও আলোচনা সভাসহ নানা আয়োজনে নাটোরের নলডাঙ্গায় আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস উদযাপিত হয়েছে।

শনিবার (০৯ ডিসেম্বর) সকাল ৯টার সময় উপজেলা পরিষদ কার্যালয় চত্বরে জাতীয় ও দুদকের পতাকা উত্তোলন এবং জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে দিবসটি উদযাপনের কার্যক্রম শুরু হয়। একই সঙ্গে ফেস্টুনসহ বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করেন প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) দেওয়ান আকরামুল হক। পরে উপজেলা পরিষদ কার্যালয় চত্বরে মানববন্ধনের আয়োজন করা হয়।

মানববন্ধন শেষে সকাল সাড়ে ১০টার সময় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলা প্রশাসন ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির (দুপ্রক) আয়োজনে ‘উন্নয়ন, শান্তি ও নিরাপত্তার লক্ষ্যে দুর্নীতির বিরুদ্ধে আমরা ঐক্যবদ্ধ’ এই প্রতিপাদ্য নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মোঃ ইয়াছিন উর রহমানের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মামুনুর রশীদের সঞ্চালনায় বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) দেওয়ান আকরামুল হক, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মোঃ রাকিবুল হাসান, উপজেলা আওয়ামীলীগ সভাপতি আব্দুস শুকুর, নলডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি ডাঃ শেখ মুজিবুর রহমান, নলডাঙ্গা সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মামুন অর রশীদ প্রমুখ।

অনুষ্ঠানে সরকারী বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, সাংবাদিক, স্কাউট সদস্য, আনসার সদস্য, সাংস্কৃতিক কর্মী, এনজিও কর্মকর্তা, সরকারী ও বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকসহ সুশীল সমাজের প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।

এসময় অংশগ্রহণকারীরা দুর্নীতি না করার শপথ নেন। এছাড়া শুধু আইনের ভয় নয়, নৈতিকতার জায়গা থেকে সকলকে দুর্নীতি থেকে দূরে থাকার আহ্বান জানান বক্তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button